Vice-Principal's Message

শিক্ষা জ্ঞান আলোক। জ্ঞানের মহিমান্বিত আলোকে শিক্ষার্থীদের কারুকার্যময় সুন্দর ভবিষ্যৎ তৈরি হয়। বর্ণিল আলোয় আলোকিত শত বছরের জ্ঞানের গৌরব, মননের দিপ্তী আর সৃষ্টিমুখর তৎপরতার ঐতিহ্য ধারণ করে এম.সি.কলেজ আপন মহিমায় অগ্রসরমান। 
আধুনিক শিক্ষার লক্ষ্য ও উদ্দেশ্য ছাত্র-ছাত্রীদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে সৃজনশীল চিন্তা-চেতনা ও কল্পনাশক্তির পরিস্ফুটনের মাধ্যমে। সৃজনশীল প্রকাশ ক্ষমতাকে উজ্জীবিত করে শিক্ষার্থীকে কাঙ্খিত লক্ষ্যে উপনীত করাতে এম.সি.কলেজ বদ্ধ পরিকর। সে লক্ষ্যে উচ্চমাধ্যমিক শ্রেণিতে একাডেমিক ক্যালেন্ডারের বাস্তবায়ন ও ডিজিটাল শ্রেণিকক্ষের প্রবর্তন করা হয়েছে। 
স্নাতক থেকে স্নাতকোত্তর শ্রেণি সকল ক্ষেত্রে অনুশীলন মনিটরিংয়ের মাধ্যমে শিক্ষার সকল সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে মেধা ও জ্ঞানের বিস্তার ঘটিয়ে এম.সি.কলেজ তার গৌরবকে সমুন্নত রাখতে সংকল্পবদ্ধ বলে আমি বিশ্বাস রাখি। কলেজের ঐতিহ্য ও গৌরবের কৃতিত্বে কীর্তিমান স্থানীয় সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং একই কৃতিত্বে মহীয়ান বাংলাদেশের আধুনিক শিক্ষানীতির প্রর্বতক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি মহোদয় তাঁদের স্মৃতিধন্য প্রতিষ্ঠানটির আধুনিকায়নে সর্বাত্মক সহযোগিতা ও অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। আমরা মাননীয় মন্ত্রী মহোদয়দ্বয়ের নিকট চিরকৃতজ্ঞ। আমার প্রিয় ছাত্র-ছাত্রীরা আলোকিত মানুষ হবে এবং সত্য-সুন্দর ও কল্যাণের পথ ধরে জীবনের সফলতাকে খুঁজে নেবে সতত ও কামনা করি। 


(প্রফেসর মুহ:হায়াতুল ইসলাম আকঞ্জি)
           উপাধ্যক্ষ
    এম.সি.কলেজ,সিলেট

;